সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo
র‍্যাবের হেলিকপ্টার থেকে গুলি

শেখ হাসিনা-বিচারপতি খায়রুলসহ ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত - ২১ আগস্ট, ২০২৪   ০৩:০১ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : ছাত্র-জনতার আন্দোলন চলাকালে রাজধানীর মিরপুরে র‍্যাবের হেলিকপ্টার থেকে গুলিবর্ষণে ফিরোজ তালুকদার নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের অফিস সহায়ককে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার নিহতের স্ত্রী রেশমা সুলতানা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালতে মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।


বাদীপক্ষের আইনজীবী মোরাদ হাসান সেলিম জানান, গত ১৯ জুলাই সন্ধ্যা ৬টার দিকে ফিরোজ তালুকদার মিরপুর-১০ গোলচত্বর অতিক্রম করার সময় র‌্যাবের হেলিকপ্টার থেকে ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হন। তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মামলার অন্য আসামিরা হলেন– সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। এছাড়া, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও র‌্যাব পুলিশের বিপথগামী ঊর্ধ্বতন কর্মকর্তাদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ ও দেশ ছাড়ার পর শেখ হাসিনার বিরুদ্ধে এখন পর্যন্ত সারা দেশে ২৯টি মামলার খবর পাওয়া গেছে। এর মধ্যে ২৩টি হত্যা মামলা, চারটি গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ। আর একটি হত্যাচেষ্টা ও একটি অপহরণের মামলা রয়েছে।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
স্ত্রী ও সন্তানদের তলব
সাবেক সচিব অশোক মাধব রায়ের দুর্নীতি-১