সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

রাজস্ব কর্মকর্তা এনামুলের সম্পদ জব্দের নির্দেশ 

প্রকাশিত - ০৪ জুলাই, ২০২৪   ০৯:১৩ পিএম
webnews24
অনলাইন ডেস্ক

প্রভাত রিপোর্ট : জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলার পর সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হকের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনে সাড়া দিয়ে বৃহস্পতিবার এ আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। 
এনামুল অবৈধ সম্পদ অর্জনের মামলা তদন্ত করছেন দুদকের উপ-পরিচালক ফারজানা ইয়াসমিন। আবেদনে তিনি উল্লেখ করেন, ঘুষ-দুর্নীতির মাধ্যমে ৯ কোটি ৭৬ লাখ ৯৭ হাজার টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনামুলের মামলা দায়ের করা হয়েছে। কিন্তু মামলার তদন্তের মধ্যেই এনামুল তার মালিকানাধীন ও স্বার্থ সংশ্লিষ্ট স্থাবর সম্পত্তি হস্তান্তরের প্রচেষ্টা করছেন বলে আদালতে অভিযোগ তোলেন দুদক কর্মকর্তা।
আবেদনে তিনি বলেন, মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে এনামুলের স্থাবর সম্পত্তি ক্রোক করা একান্ত প্রয়োজন।
এদিনই ছাগলকা-ে আলোচিত এনবিআরের সাবেক সদস্য ও প্রভাবশালী সরকারি কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে থাকা জমি ও ফ্ল্যাটসহ অঢেল সম্পদ জব্দের আদেশ দিয়েছে আদালত। মতিউরের সম্পদ জব্দের আদেশ দেয়া সম্পদের মধ্যে রয়েছে ঢাকা ও অন্যান্য জায়গায় ৮৬৬ শতক জমি এবং ঢাকার চারটি ফ্ল্যাট।
এদিকে দুর্নীতিতে অভিযুক্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালকে সম্প্রতি বগুড়ায় বদলি করা হয়েছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে মাহমুদ ফয়সালের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক। প্রাথমিক অনুসন্ধানেই সরকারি এই চাকুরের ঢাকায় ফ্ল্যাট, দুটি প্লট, সঞ্চয়পত্রসহ ১৬ কোটি টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পায় দুদক।

প্রভাত/টুর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
স্ত্রী ও সন্তানদের তলব
সাবেক সচিব অশোক মাধব রায়ের দুর্নীতি-১