শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১
Proval Logo

বিএম শোয়েবকে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সংবর্ধনা

প্রকাশিত - ১৪ জুলাই, ২০২৪   ১২:২৮ এএম
webnews24

শারফুল আরিফ বিপু, লৌহজং প্রতিনিধি : সকাল থেকে তুমুল বৃষ্টি ভাসিয়ে দিয়েছে সারা দেশ। মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিএম শোয়েবকে সংবর্ধনা ঠিকঠাক দেয়া করা যাবে কীনাÑ তাই নিয়ে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের লৌহজং কেন্দ্রের নেতৃবৃন্দের চোখে-মুখে শঙ্কা ছিল। কিন্তু বেলা গড়ালেই ঝরঝরে রোদের সঙ্গে মুখে হাসি ফেরে আয়োজকদের।  

অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের জব্বার খান মুক্তমঞ্চে এ সংবর্ধনার আয়োজনে প্রধান অতিথি উপস্থিত ছিলেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা সভাপতি ড. নূহ-উল-আলম লেনিন। সংবর্ধিত বিএম শোয়েবের উদ্দেশ্যে তিনি বলেন, ‘নির্বাচনকে বিনিয়োগ হিসেবে নেবেন না। রাজনীতি যেন নিজের আখের গোছানোর পদ্ধতি না হয়। জনগণের টাকা যেন লুটপাট না হয়। এমন কাজ করতে হবে মানুষ যেন যুগ যুগ ধরে মনে রাখে। এতে কোনো কোনো নেতা রাগ হন, কষ্ট পান তাতে আপনার কিছু এসে যাবে না। কারণ জনগণ আপনার পাশে থাকবে।’
অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা নূহ-উল-আলম লেনিন আরো বলেন, ‘আমরা আপনার পাশে থাকতে চাই। আপনিও অগ্রসর বিক্রমপুরের ভালো কাজের সঙ্গে থাকবেন; এটাই আমাদের প্রত্যাশা।’ তিনি যোগ করেন, ‘আমরা শুধু বাংলাদেশ নয়, বিশ্ববাসীর সামনে বিক্রমপুরকে নতুনভাবে আবিষ্কার করেছি। মাটি খুঁড়ে প্রতœতত্ত্ব পেয়েছি। যা বাংলাদেশের জন্য এক নতুন ইতিহাস। নাটেশ্বরের প্রত্মতত্ত্বকে সংরক্ষণ করতে চীনা সরকার এগিয়ে এসেছে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সফরকালে এ ব্যাপারে এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন। এটা বিক্রমপুরবাসীদের জন্য বড় গৌরবের।’

লৌহজং উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিএম শোয়েব বলেন, ‘আমি শুরুতেই অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই এমন অনুষ্ঠান আয়োজনের জন্য। আমি অবশ্যই দায়িত্ব নিতে পারবো, সে কাজের কথা আমি বলেছি। আমি শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে বিশেষভাবে কাজ করবো। আমি স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও নূহ-উল-আলম লেনিনকে পাশে নিয়ে উন্নয়নের কাজ করে যাবো। লৌহজংকে আমি একটি আধুনিক ও স্মার্ট উপজেলা হিসেবে গড়তে চাই। 
গত শুক্রবার বিকালে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের লৌহজং কেন্দ্রের সভাপতি মো. কবির ভূঁইয়া কেনেডির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক ও প্রয়াত বহুমাত্রিক লেখক ড. হুমায়ূন আজাদের কন্যা মৌলি আজাদ। বক্তব্য রাখেন অধ্যাপক মনোয়ার হাসিনুল আলম, নাছির উদ্দিন আহমেদ জুয়েল, রহমান মাস্টার পাঠাগারের সভাপতি কহিনুর বেগম, মাছরাঙা টেলিভিশনের প্রধান নির্বাহী সাংবাদিক রাশেদ আহমেদ, জাকির হোসেন, মূনীর হোসেন মোড়ল, সবজল শিকদার ও মুন্সী নজরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আরিফ সোহেল, ড. রাজিয়া সুলতানা, সাংবাদিক সুদীপ্ত আহমেদ প্রমুখ। সংবর্ধনা শেষে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সাংস্কৃতিক গোষ্ঠী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রভাত/টুর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন