বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

চলমান পরিস্থিতিতে ক্রেতাদের পোশাক কারখানার প্রতি সহানুভূতিশীল থাকার অনুরোধ

প্রকাশিত - ৩০ জুলাই, ২০২৪   ০৩:০৬ এএম
webnews24

প্রভাত প্রতিবেদক : দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রপ্তানিমূখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন  বিজিএমইএ নেতৃবন্দ সোমবার বাংলাদেশে অবস্থিত বিশ্বের নামী-দামী পোশাক ক্রেতা প্রতিনিধিদের সাথে  বৈঠক করেছে।

রাজধানীর উত্তরা বিজিএমইএ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে পোশাক মালিকরা সাম্প্রতিক পরিস্থিতিতে পোশাকখাতে এর প্রভাব এবং এই অবস্থা থেকে উত্তরণে সরকারের নেয়া পদক্ষেপ সম্পর্কে আন্তর্জাতিক পোশাক ক্রেতাদের অবহিত  করেন। বিজিএমইএ নেতৃবৃন্দ চলমান পরিস্থিতিতে কারখানাগুলোর প্রতি সহানুভূতিশীল থাকার জন্য ক্রেতাদের প্রতি আহবান জানান। তাঁরা অপ্রত্যাশিত বিলম্বের কারণে ক্ষতিগ্রস্ত কারখানাগুলোর উপর যেন বাড়তি কোন চাপ তৈরি না হয় সে বিষয়ে ক্রেতাদের অনুরোধ করেন।

বৈঠকশেষে বিজিএমইএ সভাপতি এম এ মান্নান (কচি) সাংবাদিকদের বলেন, গত ১৮ জুলাই থেকে শুরু হওয়া অনাকাঙ্খিত পরিস্থিতি এবং তা নিয়ন্ত্রণে সরকারের গৃহিত পদক্ষেপগুলো আমরা ক্রেতাদের জানিয়েছে। সেই সাথে এই অনাকাঙ্খিত পরিস্থিতির প্রভাব কমাতে আমরা আমাদের সর্বোচ্চ ও সরকারের সমর্থন পুনর্ব্যক্ত করেছি।

তিনি জানান, দেশের রপ্তানি বাণিজ্যের স্বার্থে সরকার দ্রুততার সাথে ইন্টারনেট পরিষেবা পুনরায় চালু করেছে। একইসাথে বন্দর পরিষেবা দ্রুততর করা এবং অনাকাঙ্খিত বিলম্বের ফলে আমদানি-রপ্তানিকারকরা যেন বন্দরে কোন প্রকার ডেমারেজের শিকার  না হয় সেই দাবির বিষয়ে সরকার সম্মত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

বিজিএমইএ সভাপতি বলেন, শিল্পের গতি দ্রুত পুনরুদ্ধারে বন্দর, কেন্দ্রীয় ব্যাংক, এনবিআরসহ সার্বিক পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি এবং প্রয়োজনীয় সব রকম পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তাঁদের আশ্বস্ত করা হয়েছে।

বৈঠকে ক্রেতারা ইন্টারনেট সেবা ও বন্দরের কাযক্রম বন্ধ থাকায় পোশাক পণ্য সময়মত শিপমেন্টের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।
প্রভাত/এআর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন