বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

শাহবাগে পাল্টাপাল্টি ধাওয়া, বিএসএমএমইউতে ভাঙচুর-অগ্নিসংযোগ

প্রকাশিত - ০৪ আগস্ট, ২০২৪   ১২:১৯ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। রোববার (০৪ আগস্ট) বেলা ১১টার আগে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ভাঙচুর-অগ্নিসংযোগ শুরু হয় জানা যায়, সকাল সাড়ে ১০টার পর শাহবাগে অবস্থান নেন আন্দোলনকারীরা। তখন বিএসএমএমইউর সামনে আওয়ামী লীগের নেতা–কর্মীরা স্লোগান দিচ্ছিলেন। আন্দোলনকারীদের মিছিল থেকে তাদের ধাওয়া দেওয়া হয়। নেতা–কর্মীরা হাসপাতালে ঢুকে গেলে আন্দোলনকারীরাও ঢুকে যান। পরে সেখানে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে হাসপাতালের ভেতরে হামলার ঘটনা ঘটে। এ সময় ইটপাটকেল ছোড়ার ঘটনাও ঘটে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে অ্যাম্বুলেন্স ও বাসে ভাঙচুর চালানো হয় এবং আগুন দেওয়া হয়।

বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে খুবই হট্টগোল হচ্ছে।   এই বলে ফোনের লাইনটি কেটে দেন।

এক দফা দাবিতে রোববার সারা দেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এদিন সকাল থেকে শাহবাগে অবস্থান নেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। পরে আন্দোলনকারীরাও শাহবাগে জড়ো হন।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা