বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

ভারতের বিপক্ষে ২৭ বছরের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় শ্রীলংকা

প্রকাশিত - ০৬ আগস্ট, ২০২৪   ১০:২৬ পিএম
webnews24

প্রভাত ডেস্ক  : ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে শেষে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক শ্রীলংকা। আগামীকাল তৃতীয় ও শেষ ম্যাচ জিতে ভারতের বিপক্ষে ২৭ বছর সিরিজ জিততে না পারার বন্ধ্যাত্ব ঘোচাতে চায় লংকানরা। ১৯৯৭ সালে ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ জিতেছিলো শ্রীলংকা। অন্যদিকে,ভারতের লক্ষ্য সমতায় সিরিজ শেষ করা। শ্রীলংকার কলম্বোতে বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হবে শেষ ওয়ানডে।

কলম্বোতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ টাই করে ভারত ও শ্রীলংকা। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩০ রান করে লংকানরা। জবাবে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলো ভারত। ২ উইকেট হাতে নিয়ে ১৫ বলে ১ রান দরকার পড়ে টিম ইন্ডিয়ার। কিন্তু ৪৮তম ওভারে পরপর দুই বলে শেষ দুই উইকেট হারিয়ে নিশ্চিত জয় হাতছাড়া করে ভারত। ৪৭ দশমিক ৫ ওভারে ২৩০ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল।

দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকার লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসের ঘূর্ণিতে অসহায় আত্মসমর্পন করে ভারতের ব্যাটিং লাইন-আপ। শ্রীলংকার ছুঁড়ে দেওয়া ২৪১ রানের টার্গেটে খেরতে নেমে ২০৮ রানে অলআউট হয় ভারত। ৩৩ রানে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন ভ্যানদারসে।

সিরিজের শেষ ম্যাচেও দলের কাছ থেকে সেরা পারফরমেন্স আশা করছেন শ্রীলংকা অধিনায়ক চারিথ আসালঙ্কা। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে লঙ্কানরা মাঠে নামবে বলে জানান তিনি, ‘সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে কাল মাঠে নামবো আমরা। আশা করছি, শেষ ম্যাচেও সেরা পারফরমেন্স দেখাবে ছেলেরা। ভারতকে হারাতে হলে তিন বিভাগেই সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের।’
অন্যদিকে, শেষ ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করতে চান ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচেই আমাদের ব্যাটিং খারাপ হয়েছে। আশা করবো, শেষ ম্যাচে ব্যাটাররা জ¦লে উঠবে। সিরিজ সমতায় শেষ করার লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামবো।’

শ্রীলংকা দল : চারিথ আসালঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, জানিথ লিয়ানাগে, নিশান মাদুশকা, হাসারাঙ্গা ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, চামিকা করুনারতেœ, মাহেশ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, দিলশান মাদুশঙ্কা, মাথিশা পাথিরানা ও আসিতা ফার্নান্দো।

ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ঋষভ পান্থ (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আর্শদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ ও হর্ষিত রানা।
প্রভাত//এআর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন