সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

ধানমণ্ডি ৩২ নম্বর পুড়তে দেখার আগে মৃত্যু হলে ভালো হতো: কাদের সিদ্দিকী

প্রকাশিত - ০৭ আগস্ট, ২০২৪   ১০:৫৯ পিএম
webnews24

প্রভাত  প্রতিবেদক : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আজকে ধানমন্ডি ৩২ নম্বরে বাড়ি যেভাবে জ্বলতে, পুড়তে ধ্বংস হতে দেখলাম, তার আগে আমার মৃত্যু হলে অনেক ভালো হতো। বঙ্গবন্ধু ও শেখ হাসিনা কোনো মতে এক কথা নয়। বঙ্গবন্ধু জাতির পিতা, স্বাধীনতার মহানায়ক।

আজ বুধবার (৭ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আগুনে পোড়া ভবন দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে যে বিপর্যয় এসেছিল, এটা তার চাইতে বড় বিপর্যয় নয়। নিশ্চয়ই আওয়ামী লীগ অনেক অন্যায় কাজ করেছে। দেশে একটা বিপ্লব ঘটে গেছে। কিন্তু এখানে শেখ মুজিব তো কিছু করে নাই, সে বাঙালি জাতিকে অনেক সম্মানিত করেছে। আজকের এই ধ্বংস ভবিষ্যৎ ইতিহাসে বাঙালি জাতির জন্য একটা কলঙ্ক হয়ে থাকবে।

ছাত্র নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশকে ধ্বংস থেকে রক্ষা করুন। সংখ্যালঘুদের জীবন রক্ষা করুন। আওয়ামী লীগ করলেই কোনো দোষের নয়। কোনো আওয়ামী লীগের গায়ে হাত দেবেন না। দেশে শান্তি স্থাপন করুন। আমি চাই এখন থেকে দেশে শান্তি আসুক।

ড. মুহাম্মদ ইউনূসকে অন্তবর্তীকালীন সরকারের প্রধান করায় অভিনন্দন জানিয়ে বঙ্গবীর বলেন, তার এই মুহূর্তে প্যারিসে বসে থাকার কোন মানে হয় না। দেশের শান্তি শৃঙ্খলা আনতে না পারলে তারও পরিণতি এমন হবে।

এজন্য সবাইকে ধৈর্য ধরতে বলছি। সবাইকে নিয়ন্ত্রণের মধ্যে থাকতে বলছি। ছাত্র বন্ধুদের অভিনন্দন জানিয়ে বলবো, দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা করা বড় দায়িত্ব। এই দায়িত্ব পালনে তারা ব্যর্থ হবে না এটাই আমি আশা করি।
প্রভাত/এআর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
ডয়চে ভেলে