সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

সাংবাদিক শফিক রেহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন রিজভী

প্রকাশিত - ০৬ সেপ্টেম্বর, ২০২৪   ০৯:৫২ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার শফিক রেহমানের বাসায় দেখা করতে যান তিনি। এ সময় রিজভী শফিক রেহমানের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। তখন তার সঙ্গে ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের অধ্যাপক ড. সাইফুল ইসলাম। আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ১৮ আগস্ট দেশে ফিরেন শফিক রেহমান। বিমানবন্দরে তাকে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানায় শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটি।
শেখ হাসনিার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় শফিক রেহমানের বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল গ্রেপ্তার হয়েছিলেন তিনি। পরে জামিনে মুক্তি পেয়ে দেশ ছেড়ে যুক্তরাজ্য চলে যান এই প্রবীণ সাংবাদিক।
প্রসঙ্গত, গত বছরের ১৭ আগস্ট পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, সাবেক তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমান ও দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনের ৭ বছর করে কারাদ- দিয়েছিলেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। একইসঙ্গে তাদের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদ- দেওয়া হয়েছিল।


 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
ডয়চে ভেলে