বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
Proval Logo

সড়কে নেমেছে ট্রাফিক পুলিশ, আছেন শিক্ষার্থীরাও

প্রকাশিত - ১২ আগস্ট, ২০২৪   ০৯:০৫ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : ৬ দিন পর আবারও রাজধানীর সড়কে নেমেছে ট্রাফিক পুলিশ। তবে কিছু কিছু পয়েন্টে এখনও দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকাল থেকে রাজধানীর আগারগাঁও, খামারবাড়ি, ফার্মগেট, কাওরান বাজার, শাহবাগ, রাজারবাগ, ইত্তেফাক মোড়সহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ট্রাফিকের দায়িত্ব পালন করছে পুলিশ। তবে ট্রাফিক পুলিশের সংখ্যা খুবই কম। এদিকে এখনও অনেক জায়গায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের ভূমিকায় কাজ করছেন।
মূলত গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর ভেঙে পড়ে পুলিশের চেইন অব কমান্ড। ছাত্র-জনতার তোপের মুখে থানা ও ট্রাফিক বিভাগসহ সব ইউনিট থেকে সটকে পড়েন পুলিশ সদস্যরা। ছাত্র-জনতার সঙ্গে সংঘর্ষ ও সহিংসতায় জীবনের নিরাপত্তাহীনতায় পড়েন পুলিশ সদস্যরা। ৬ আগস্ট থেকে পুলিশ সংস্কারের দাবিতে কর্মবিরতিতে চলে যান পুলিশ বাহিনী সব সদস্য। একপর্যায়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের পুলিশ শূন্য ট্রাফিক সিগন্যাল ও সড়কে যান চলাচলের শৃঙ্খলার দায়িত্ব কাঁধে তুলে নেয় ছাত্র-জনতা।
গত রবিবার অন্তরর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহার করে আজ সোমবার থেকে কাজে যোগ দেয়ার ঘোষণা দেন পুলিশ সদস্যরা। এরপর সকাল থেকে সীমিত পরিসরে সড়কে নেমে ট্রাফিক পুলিশকে কাজ করতে দেখা যায়।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা