বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
Proval Logo

সময়ের পরও কাজে যোগ দেননি  ডিএমপির ১০ শতাংশ কর্মকর্তা 

প্রকাশিত - ১৬ আগস্ট, ২০২৪   ০৯:৩৪ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও শেখ হাসিনার দেশত্যাগের পরে অনেকেই পালিয়েছেন দেশ ছেড়ে। আবার কেউ কেউ দেশেই রয়েছেন আত্মগোপনে। এ তালিকায় রয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কর্মকর্তারাও। ডিএমপির সকল কার্যক্রম শুরু হলেও এখনও কিছু কর্মকর্তা অনুপস্থিত দেখা গেছে। স্বরাষ্ট্র উপদেষ্টার বেঁধে দেয়া শেষ সময় ছিলো বৃহস্পতিবার (১৫ আগস্ট)। কিন্তু সেই সময় পার হয়ে গেলেও এখনো ডিএমপির উর্ধ্বতন অন্তত ১০ শতাংশ কর্মকর্তারা অনুপস্থিত। অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা বলেছিলেন, ১৫ আগস্টের মধ্যে চাকরিতে যোগদান না করলে ধরে নেয়া হবে তারা চাকরিতে ইচ্ছুক নন।
ডিএমপি সূত্র বলছে, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হারুন অর রশীদ, যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, মেহেদী হাসান, সুদীপ কুমার চক্রবর্তীসহ অন্তত ১০ শতাংশ ঊর্ধ্বতন কর্মকর্তা কাজে যোগ দেননি। এরা ছাড়াও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার থেকে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ঊর্ধ্বতন পুলিশ সদস্যরাও এই তালিকায় রয়েছেন।
তবে উপপরিদর্শক ও পরিদর্শক পদমর্যাদার প্রায় শতভাগ পুলিশ সদস্যরা উপস্থিত রয়েছে। একই অবস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশেও। হারুন অর রশিদের ঘনিষ্ঠ ছিলেন এবং আওয়ামী লীগের অফিসার বলে পরিচয় দেয়া অনেক এডিসি ও ডিসি পদমর্যাদার কর্মকর্তারা বৃহস্পতিবারও কাজে যোগ দেননি।
ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ডিএমপি সদর দপ্তরের ক্রাইম বিভাগ ও প্রশাসন বিভাগসহ দুই-একটি ইউনিটের সদস্যরা পুরোদমে অফিস করছেন। বাকিদের কক্ষে তালা ঝোলানো দেখা যায়। আবার অনেকের ফোনও বন্ধ রয়েছে।
এদিকে ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পদমর্যাদার ৩ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। ডিএমপি সদরদপ্তর ও প্রশাসন বিভাগের অতিরিক্ত উপকমিশনার (প্রশাসন) কাজী মাকসুদা লিমাকে ডিএমপির তেজগাঁও বিভাগের (ট্রাফিক) অতিরিক্ত উপকমিশনার, ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার ফারজানা ইয়াছমিনকে ডিএমপির সদর দপ্তর ও প্রশাসন বিভাগের অতিরিক্ত উপকমিশনার (প্রশাসন) এবং ডিএমপির তেজগাঁও বিভাগের (ট্রাফিক) অতিরিক্ত উপকমিশনার কাজী রোমানা নাসরিনকে ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার পদায়ন করা হয়েছে।


 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা