বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

৪-১ গোলের জয় দিয়ে শুরু পিএসজির

প্রকাশিত - ১৭ আগস্ট, ২০২৪   ০৮:০৯ পিএম
webnews24

প্রভাত স্পোর্টস : কিলিয়ান এমবাপ্পে-পরবর্তী যুগের শুরুটা দারুণভাবেই করল পিএসজি। লিগ আঁতে মৌসুমের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে প্যারিসের ক্লাবটি। লা হাভরেকে তাদের মাঠেই পিএসজি হারিয়েছে ৪-১ গোলে। পিএসজির হয়ে গোল চারটি করেছেন লি কাং-ইন, উসমান দেম্বেলে, ব্রাডলি বারকোলা ও রান্দাল কোলো মুয়ানি। এর মধ্যে দেম্বেলে, বারকোলা ও কোলো মুয়ানি মাঠে নেমেছিলেন বদলি হিসেবে। লা হাভরের মাঠে ৮৩ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতায় ছিল ম্যাচ। ৩ মিনিটে কাং-ইনের করা গোল ৪৮ মিনিটে পরিশোধ করেন হার্ভের গাতিয়ের লরিস। এরপর একপর্যায়ে মনে হচ্ছিল, ম্যাচটা হয়তো ড্রতেই শেষ হতে যাচ্ছে। কিন্তু দৃশ্যপট বদলে যেতে খুব বেশি সময় লাগেনি।
মূলত তিন বদলি খেলোয়াড় গোল করে বদলে দেন গোটা চিত্র। ৬ মিনিটের মধ্যে ৩ বার প্রতিপক্ষের জালে বল জড়ায় পিএসজি। ৮৪ মিনিটে ব্যবধান ২-১ করেন দেম্বেলে। এরপর ৮৬ মিনিটে বারকোলা এবং ৯০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কোলো মুয়ানি।
পিএসজিতে ২০১৭ সাল থেকে গত মৌসুমের শেষ পর্যন্ত দেখা গিয়েছিল এমবাপ্পে-রাজের। কিন্তু শৈশবের স্বপ্ন পূরণে দীর্ঘ এক লড়াইয়ের পর এবারের দলবদলে রিয়াল মাদ্রিদ চলে যান এই ফরাসি তারকা। তবে মৌসুমে পিএসজির প্রথম ম্যাচে না থেকেও যেন ছিলেন এমবাপ্পে। বিশেষ করে তাঁকে ছাড়া নতুন যুগের শুরুটা পিএসজি কীভাবে করে, সেদিকেই ছিল সবার দৃষ্টি। সেই চ্যালেঞ্জের শুরুটা ভালোভাবেই করল তারা। মাঠ ছেড়েছে বড় জয় নিয়ে।
জয় দিয়ে মৌসুম শুরুর পর পিএসজির স্প্যানিশ কোচ লুইস এনরিকেও বেশ আনন্দিত। প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেছেন, ‘এটা মৌসুমের প্রথম ম্যাচ, শুরুটা ভালোভাবে হলো।’ এরপর জয়ের জন্য বদলি খেলোয়াড়দের কৃতিত্ব দিয়ে তিনি আরও বলেছেন, ‘ম্যাচে আমাদের উত্থান-পতন ছিল। কিন্তু বদলি খেলোয়াড়েরা আমাদের জন্য অনেক কিছু করেছে। চূড়ান্ত ফলের কারণে এই বিষয়টা আড়াল হয়ে গেছে যে আমাদের আরও উন্নতি করতে হবে। আমরা অনেক সহজে বল হারিয়েছি।’
 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন