বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

আর জি করসহ আশপাশের  এলাকায় জমায়েতে নিষেধাজ্ঞা

প্রকাশিত - ১৮ আগস্ট, ২০২৪   ০৯:০৮ পিএম
webnews24

প্রভাত ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিভিন্ন হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি চলছে। এ ঘটনার প্রতিবাদে কলকাতাসহ ভারতজুড়ে বিক্ষোভ হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পশ্চিমবঙ্গ সরকার ২৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহের জন্য আর জি করসহ পাশের বেলগাছিয়া ও শ্যামবাজার পাঁচমাথার মোড় এলাকায় জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। বলা হয়েছে, ওই এলাকায় পাঁচজন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না।
সিবিআই এ ঘটনার তদন্তে জিজ্ঞাসাবাদ করছেন হাসপাতালের সদ্য পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। গত শুক্রবার বেলা তিনটা থেকে তাঁকে সিবিআই দপ্তরে এনে জিজ্ঞাসাবাদ চলছে। ওই দিন গভীর রাতে অধ্যক্ষকে ছেড়ে দিয়ে গতকাল সকালে আবার তাঁকে ডাকা হয় সল্টলেকের সিবিআইয়ের দপ্তর সিজিও কমপ্লেক্সে। গতকাল সকাল ১০টা থেকে সাড়ে ১৩ ঘণ্টা জেরা করে রাতে ছেড়ে দিলেও রবিবার ভোরে আবার তাঁকে সিবিআই দপ্তরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।
গতকাল বিজেপি নেতা ও রাজ্যের বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, ধর্ষণ ও হত্যার শিকার ওই নারী চিকিৎসকের ভিসেরা বদল করা হয়েছে প্রমাণ লোপাটের জন্য। যদিও লালবাজার পুলিশ হেডকোয়ার্টার বলছে, ভিসেরা সংগ্রহ, সংরক্ষণ, প্যাকিং, সিল বা লেবেল লাগানোর কাজ পুলিশ করে না। সুতরাং এই অভিযোগ ভিত্তিহীন।
তৃণমূলের রাজ্য মুখপাত্র শান্তনু সেনকে আর জি করের ঘটনার পরে রাজ্যের তৃণমূলের মুখপাত্রের পদ থেকে সরানোর পর গতকাল তাঁকে কলকাতার পৌরসভার উপদেষ্টার পদ থেকেও সরানো হয়েছে।
আরেক মুখপাত্র কুণাল ঘোষ আর জি কর হাসপাতালের নারী চিকিৎসক হত্যাকা- নিয়ে তৃণমূলের ভূমিকার সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ঘটনার পরপরই ঘটনাস্থলের মেরামত শুরু হলো কেন? ভাঙা হলো কেন সেমিনার হল? এতে করে তো ভুল বার্তা যাবে মানুষের কাছে। তিনি আরও বলেছেন, ‘আমাদের কিছু ভুল শুধরে সঠিক পদক্ষেপ নিয়ে ওদের চক্রান্ত ভাঙতে হবে।
 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন