বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

কাজে ফিরেছেন চট্টগ্রামের পোশাক শ্রমিকরা

প্রকাশিত - ০৩ সেপ্টেম্বর, ২০২৪   ০৯:০৮ পিএম
webnews24

প্রভাত বাণিজ্য : বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত চট্টগ্রামের কালুরঘাটে ওয়েল গ্রুপের পোশাক শ্রমিকরা প্রশাসনের আশ্বাসে কাজে ফিরেছেন। দুই মাসের বকেয়া বেতন চলতি মাসের মধ্যে পরিশোধ করার আশ্বাস পেয়ে তারা আন্দোলন থেকে সরে দাঁড়ান। গতকাল মঙ্গলবার তাদের কিছু অংশ কাজে যোগ দিয়েছেন। এদিকে, চট্টগ্রামে শ্রমিক আন্দোলন নেই; পরিস্থিতি শান্ত আছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জুলাই ও আগস্ট মাসের বকেয়া বেতনের দাবিতে গত সোমবার বিকেলে নগরীর কালুরঘাট বিসিক শিল্প এলাকার ওয়েল গ্রুপের পোশাক কারখানা সানজিদ টেক্সটাইল মিলস লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ করেন। বিক্ষোভ শুরুর কিছুক্ষণের মধ্যে পুলিশ, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রতিনিধির উপস্থিতিতে মালিক পক্ষের আশ্বাসে বিক্ষোভ বন্ধ করে ফিরে যান শ্রমিকরা। কারখানাটিতে প্রায় ১,৩৫০-১,৪০০ শ্রমিক কাজ করেন। 
শিল্প পুলিশ চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (ইন্টিলিজেন্স এন্ড মিডিয়া) রনজিত বড়ুয়া দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, শ্রমিকদের জুলাই মাসের বেতন ১০ সেপ্টেম্বরের মধ্যে এবং আগস্ট মাসের বেতন ২৫ সেপ্টেম্বরের মধ্যে পরিশোধের আশ্বাস দিয়েছে মালিকপক্ষ। শ্রমিকরা এই আশ্বাস মেনেছেন। গতকাল মঙ্গলবার কিছু শ্রমিক কাজে ফিরেছেন। আমাদের ইন্টিলিজেন্স আছে। এছাড়া, সেনাবাহিনীও টহল দিচ্ছে, বলেন তিনি।
বিজিএমইএ সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী গণমাধ্যমকে বলেন, শ্রমিকরা কাজে ফিরেছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অসন্তোষের খবর পাইনি। সরকারও প্রণোদনার ঘোষণা দিয়েছে। আশা করছি, এই পরিস্থিতি দ্রুত কেটে যাবে।


 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন