শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
Proval Logo

মেয়েদের সপ্তম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০ অক্টোবর

প্রকাশিত - ০৩ সেপ্টেম্বর, ২০২৪   ০৯:১৩ পিএম
webnews24

প্রভাত স্পোর্টস : ২০২২ সালের সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপ জিতে পুরো দেশকে আনন্দে ভাসিয়েছিলেন বাংলাদেশের নারী ফুটবলাররা। এই অক্টোবরে সাফের আরও একটি আসরে সেই শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবেন সাবিনা খাতুন, সানজিদা আক্তাররা। যে নেপাল থেকে দুই বছর আগে সাফ জিতে এসেছিলেন, শিরোপা ধরে রাখার লড়াইটাও সেই নেপালেই।
আগামী ২০ অক্টোবর থেকে নেপালের কাঠমান্ডুতে শুরু হবে মেয়েদের সপ্তম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন (সাফ) এ টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে। জুন মাসেই গ্রুপিং চূড়ান্ত করেছিল সাফ। বাংলাদেশ পড়েছে ভারত ও পাকিস্তানের সঙ্গে গ্রুপ ‘এ’তে। গ্রুপ ‘বি’তে আছে স্বাগতিক নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান।
টুর্নামেন্ট শুরুর দিনই (২০ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। খেলাটি হবে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে। ২৩ অক্টোবর গ্রুপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে একই মাঠে, একই সময়ে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল খেলবে সেমিফাইনালে। ২৭ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। ফাইনাল ৩০ অক্টোবর।
২০২২ সালে সাফের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল গোলাম রব্বানীর দল। কাঠমান্ডু থেকে দেশে ফেরার পর বাংলাদেশ নারী ফুটবল দলকে দেওয়া হয় বিপুল সংবর্ধনা। বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে। পুরো রাস্তার দুই পাশে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ বাংলাদেশের নারী ফুটবলারদের অভিনন্দিত করেছিলেন।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন