সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

শীর্ষ করদাতা শাহরুখ, পেছনে বচ্চন-কোহলি প্রমুখ

প্রকাশিত - ০৬ সেপ্টেম্বর, ২০২৪   ০৯:২৫ পিএম
webnews24

প্রভাত বিনোদন : সময়টা দুর্দান্ত যাচ্ছে শাহরুখ খানের। ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’র ধারাবাহিক সফলতার রেশ যেন কাটছেই না। সিনেমা ছাপিয়ে এবার রাজস্ব খাতেও নিজেকে শীর্ষে নিয়ে গেলেন বলিউড বাদশাহ। যেখানে তার পেছনে পড়ে গেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন কিংবা ক্রিকেট সুপারস্টার বিরাট কোহলির মতো তারকারা।  ২০২৪ সালে ভারতীয় তারকাদের কর প্রদানের (ইনকাম ট্যাক্স) তথ্য প্রকাশ করেছে দেশটির রাজস্ব বিভাগ। যাতে দেখা গেছে, ভারতের সব ইন্ডাস্ট্রির তারকা তো বটেই ক্রিকেটারদেরও পেছনে ফেলেছেন কিং খান। তিনি ৯২ কোটি রুপি কর দিয়ে ভারতীয় তারকাদের মধ্যে সর্বোচ্চ করদাতা হয়েছেন এবার।  এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে দেশটির গণমাধ্যম ফরচুন ইন্ডিয়া।

বিজয়: ৮০ কোটি রুপি কর দিয়ে এই তালিকায় শাহরুখ খানের পেছনেই আছেন তামিল অভিনেতা বিজয়। একের পর এক দারুণ সব সিনেমা উপহার দিয়ে ইতোমধ্যে পোক্ত অবস্থান ও ভক্ত মহল তৈরি করেছেন নায়ক। সঙ্গে অর্থ-কড়িও কামিয়েছেন বেশ। ৫ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিজয়ের নতুন সিনেমা ‘গোট’।

সালমান খান: এদিকে শিগগিরই মুক্তি পাবে বলিউড ভাইজানের ‘সিকান্দার’। যে ছবির জন্য বুকে ব্যথা নিয়েই শুটিং করে যাচ্ছেন ৫৮ বছর বয়সী সালমান। তার শেষ সিনেমাগুলো আশানুরূপ সাড়া না ফেললেও এই ছবিটি নিয়ে ভক্তদের আশার অন্ত নেই। অনেকেই বিশ্বাস করছেন, ‘সিকান্দার’ দিয়ে ভাইজান আবার ইউটার্ন করবেন সফলতার পথে। তবে তার আগেই খুশির খবর এলো ‘সিকান্দার’ শিবিরে। চলতি অর্থবছরে ভারতীয় তারকাদের মধ্যে শীর্ষ করদাতার তালিকায় তিন নম্বরে অবস্থান নিয়েছেন সালমান খান। ৭৫ কোটি রুপি কর দিয়েছেন এই রয়েল ব্যাচেলর।

অমিতাভ বচ্চন: ৭১ কোটি রুপি কর দিয়ে তালিকার চার নম্বরে আছেন বলিউড শাহেশাহ অমিতাভ বচ্চন। অনেক কষ্টে তালিকার সেরা পাঁচে নিজেকে রাখতে পেরেছেন ভারতীয় ক্রিকেটের নতুন বরপুত্র বিরাট কোহলি। ৬৬ কোটি রুপি কর দিয়েছেন ভারত তথা বিশ্ব ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটার।

অজয় দেবগন: তালিকার ছয় নম্বরে অবস্থান করছেন বলিউডের সফল পুলিশি অ্যাকশন হিরো অজয় দেবগন। ৪২ কোটি রুপি কর দিয়েছেন তিনি। পরের জায়গাটিতে আছেন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। ৩৮ কোটি রুপি কর দিয়েছেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। ৩৬ কোটি রুপি কর দিয়ে আট নম্বরে আছেন ‘অ্যানিমেল’খ্যাত রণবীর কাপুর। এদিকে সমান সামন ২৮ কোটি রুপি কর দিয়ে তালিকার ৯ ও ১০ নম্বরে অবস্থান করছেন নায়ক হৃতিক রোশন ও ক্রিকেটের বরপুত্র শচিন টেন্ডুলকার।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন