শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১
Proval Logo

ক্রিকেটারদের বেতন জানতে নেই

প্রকাশিত - ০৯ জুন, ২০২৪   ১২:৫৪ এএম
webnews24

মেজর চাকলাদার (অব.) : পাকিস্তান, ভারত আর বাংলাদেশ এ নিয়ে আমাদের ক্রিকেট উন্মাদনা। শ্রীলংকা খেলে তবে এই দ্বীপ রাষ্ট্র আমাদের ডেইলি সিলেবাসের আলোচনাতে গৌণ। বেতন নিচ্ছ ক্রিকেটাররা। আমাদের দেশ দিয়েই শুরু করা যাক। অধিনায়ক শান্ত ৭ লাখ নব্বই হাজার আর অধিনায়ক হিসাবে আরে এক লাখ প্রতি মাসে পকেটে ভরেন।

সাকিব আল হাসান নেন ৭ লাখ নব্বই হাজার। মুশফিক ৬ লাখ পন্চাশ হাজার, লিটন দাস ৬ লাখ পাঁচ হাজার, তাসকিন পাঁচ লাখ পঁচাত্তর হাজার, মেহেদি হাসান পাঁচ লাখ পন্চাশ হাজার, মাহমুদুল্লাহ চার লাখ। সবারই ক্যাটাগরি করা আছে সেই হিসাবে বেতন দেয়া হয়। ভারতের রোহিত শর্মা সাত কোটি রুপি আবার আইপিএলে তার দল মুম্বাই ইন্ডিয়ানস থেকে পান ১৬ কোটি রুপি ।বিরাট কোহলি : ৭ কোটি অর আইপিএলের রয়াল চ্যালেন্জারস বেংগালুর থেকে ১৫ কোটি রুপি। বুমরাহ ৭ কোটি আর মুম্বাই ইন্ডিয়ানস থেকে ১২ কোটি রুপি। রবিন্দ্র চন্দ্র জাদেজা ৭ কোটি আর চেন্নাই সুপার কিংস থেকে ১৬ কোটি। গ্রুপভিত্তিক অনান্য সব খেলোয়াড়রা মাসিক বেতন পেয়ে থাকে।

পাকিস্তান ক্রিকেটের এ গ্রেডে বাবর আযম ১৫,৫০০ ডলার, রিজওয়ান ১৫,৫০০ ডলার, শাহীন আফ্রিদি ১৫,৫০০ ডলার। বি গ্রেডে ১০,০০০ ডলার পান শাদাব খান, ফকরজ্জামান, হারিস রউফ, নাসিম শাহ, ইমাম উল হক, মোহাম্মদ নেওয়াজ। ক্যাটেগরি সি ইমাদ ওয়াসিম আর আবদুল্লাহ শফিক পান ৬০০০ ডলার করে। এবং ক্যাটেগরি ডি ১৭০০ ডলার করে।  উপমহাদেশের দৈনন্দিন খরচপাতি হিসাবে ক্রিকেট সাহেবেরা বেশ কামাচ্ছেন। বাংলাদেশ এত কৃচ্ছতার মধ্যেও ক্রিকেট বাবুদের সব চাহিদা মিটাচ্ছেন। ০৮ জুনের শ্রীলংকার সাথে অল্পের জন্য বেঁচে গেছে।
দিনাদিন দিন ফুরাইল হুগনাতে তরণী
আগামী খেলা ঠিকমত খেলেন, দিন যাতে না ফুরায়।
লেখক : সাবেক অধিনায়ক জাতীয় ও সেনাবাহিনী হকি দল, জাতীয় ক্রীড়া পুরস্কার জয়ী এবং কলামিস্ট 
প্রভাত/আসো

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন