বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
Proval Logo

বৃষ্টি ও পাহাড়ি ঢলে ভাসছে সিলেট, বন্যার শঙ্কা

প্রকাশিত - ১৮ জুন, ২০২৪   ১০:১৭ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : বৃষ্টি আর পাহাড়ি ঢলে ভাসছে সিলেট। এতে শহরের লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বিশেষ করে সোবহানীঘাট এলাকা পুরো তলিয়ে গেছে। এ এলাকার লোকজন নৌকা নিয়ে চলাচল করছেন। এখানে নৌকা এখন চলাচলের একমাত্র বাহন হয়ে গেছে। এদিকে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ কারণে নগরীর বেশিরভাগ এলাকায় পানি ঢুকে পড়েছে।

১৭ জুন সোমবার সকাল ও আগের রাতের টানা বৃষ্টিতে এ পরিস্থিতি তৈরি হয়েছে। এ মুহূর্তে সুরমা নদীর কানাইঘাটে বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সবমিলিয়ে সিলেটে চারটি নদীর ছয়টি পয়েন্টে বিপৎসীমার ওপরে পানি রয়েছে। এ কারণেই সিলেটে বন্যার শঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ ও কানাইঘাটের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। আর এভাবে যদি পানি বাড়তে থাকে তাহলে পরিস্থিতি বসবাসের জন্য আরও কঠিন হবে বলে জানিয়েছেন স্থানীয়রা। সিলেটের আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৭ ঘণ্টায় ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাত এখনও হচ্ছে। যে কারণে নদ-নদীর পানি বাড়ছে। বন্যার শঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। এছাড়া বিভিন্ন উপজেলায় আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।
প্রভাত/আসো

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন