সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

হঠাৎই শুনতে পারছে না অলকা ইয়াগনিক

প্রকাশিত - ১৮ জুন, ২০২৪   ১১:২৪ পিএম
webnews24

প্রভাত ডেস্ক : হঠাৎই শ্রবণ ক্ষমতা হারিয়েছেন ভারতীয় সংগীত শিল্পী অলকা ইয়াগনিক। বিরল স্নায়ু রোগে আক্রান্ত হয়েছেন সে খবর নিজের ইনস্টগ্রামে জানিয়েছেন এই গায়িকা। হিন্দি সিনেমায় তিন দশক ধরে গান গেয়ে চলা এই প্লে ব্যাক শিল্পী জানিয়েছেন, ভারতেই তার চিকিৎসা চলছে। উচ্চশব্দে গান শোনা এবং হেডফোন ব্যবহারে সতর্ক থাকার জন্য সহশিল্পীতের অনুরোধ জানিয়েছেন তিনি।

নিজের ছবি প্রকাশ করে অলকা ইয়াগনিক লিখেছেন, “আমার সকল ভক্ত, বন্ধু, অনুরাগী এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য ভালোবাসা রইল। কয়েক সপ্তাহ আগে আমি যখন একটি ফ্লাইট থেকে নামছিলাম, তখন হঠাৎ অনুভব করলাম যে আমি কিছুই শুনতে পাচ্ছি না। ওই ঘটনার পর গত কয়েক সপ্তাহে কিছুটা সাহস আমি ফিরে পেয়েছি। আমার বন্ধু ও শুভাকাঙ্খী যারা কাজেকর্মে আমার অনুপস্থিতির কারণ জানতে চাইছিলেন, তাদের সেটা জানাতে চাইছি।”

চিকিৎসকদের পরীক্ষা নিরীক্ষায় জানা গেছে, ভাইরাস সংক্রমণের ফলে একটি বিরল স্নায়ুরোগে আক্রান্ত হয়েছেন এই শিল্পী। সে কারণেই কানে শুনতে পাচ্ছেন না। অলকা বলেন, “আমি বর্তমান পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমাকে আপনাদের প্রার্থনায় রাখবেন।” অলকা ইয়াগনিকের এই পোস্টে সাড়া দিয়েছেন সিনেমা ও সংগীত জগতের অনেকে। দুঃখ প্রকাশ করেছেন তার অনেক শ্রোতারা।

৫৮ বছর বয়সী অলকা ইয়াগনিক শেষ গান গেয়েছেন ‘ক্রু’ এবং ‘অমর সিং চামকিলা’ সিনেমায়। এর আগে ২০২২ সালে ‘মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব’ খেতাব পেয়েছেন অলকা। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, ওই বছরে ইউটিউবে অলকার গান শ্রোতারা শুনেছেন মোট ১৫ দশমিক ৩ বিলিয়ন বার। অর্থাৎ গড়ে প্রতিদিন ৪২ মিলিয়ন বার তার গান বেজেছে। অলকা এই রেকর্ড ধরে রেখেছেন গত তিন বছর ধরে।
প্রভাত/আসো

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন