বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

সুনামগঞ্জে কমছে নদ-নদীর পানি, জনমনে স্বস্তি

প্রকাশিত - ০৩ জুলাই, ২০২৪   ০৮:২৩ পিএম
webnews24
অনলাইন ডেস্ক

প্রভাত সংবাদদাতা, সুনামগঞ্জ : গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ভারী বর্ষণ না হওয়ায় ও উজানে বৃষ্টিপাত কমে যাওয়ায় কমেছে নদ-নদীর পানি৷ সেই সঙ্গে নি¤œাঞ্চল থেকে পানি নামতে শুরু করেছে। এতে মানুষের মনে কিছুটা স্বস্তি ফিরেছে। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সুনামগঞ্জে বৃষ্টি হয়নি। তাই সুরমা, যাদুকাটা, চলতি রক্তি পাটলাই, বলাই ও পিয়াইন নদীর পানি প্রবাহ কমেছে। ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি গত ১২ ঘন্টায় ১৭ সেন্টিমিটার কমে বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে রাতে বৃষ্টিপাত না হলে সুরমা নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে পারে।
স্থানীয় সূত্র জানায়, সুরমা নদীর পানি হ্রাস পাওয়ায় নি¤œাঞ্চলের জলাবদ্ধতার পানি অনেকটা কমেছে। শহরের সাহেববাড়িঘাট, তেঘরিয়া, বড়পাড়া, শান্তিবাগ, পশ্চিম নুতনপাড়া, মরাটিলা, সুলতানপুর, পাঠানবাড়ি, হাছনবাহার, হাছনবসত, কালীপুরসহ নি¤œাঞ্চলের পানি নেমেছে। সেইসঙ্গে তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে পাহাড়ি ঢলের পানি নেমে গেছে। 
জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানিয়েছে, সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দোয়ারাবাজার, ছাতক, ধর্মপাশা, মধ্যনগর উপজেলার নি¤œাঞ্চলের পানি কমছে। সুরমা নদীর পানি প্রবল স্রোতের টানে ভাটিতে প্রবাহিত হচ্ছে। নতুন করে কোনও এলাকা প্লাবিত হয়নি।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বাংলা ট্রিবিউনকে বলেন, বুধবার যদি ভারী বর্ষণ না হয় তাহলে পরিস্থিতি দ্রুত উন্নতি হবে। গত ২৪ ঘণ্টায় চেরাপুঞ্জি ও সুনামগঞ্জে স্থানীয় বৃষ্টিপাত কম হওয়ায় বন্যা পরিস্থিতি তৈরি হয়নি। তবে সুরমা নদীর পাঁচটি পয়েন্টের মধ্যে ছাতক ও সুনামগঞ্জে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

প্রভাত/টুর
 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন