বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

পিজিআরকে অপারেশনাল দক্ষতা বাড়াতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশিত - ০৬ জুলাই, ২০২৪   ০৯:৪৯ পিএম
webnews24
অনলাইন ডেস্ক

প্রভাত রিপোর্ট; প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট পিজিআরকে অপারেশনাল দক্ষতা বাড়াতে ব্যাপক প্রশিক্ষনের তাগিদ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। গতকাল শনিবার পিজিআরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ তাগিদ দেন রাষ্ট্রপতি।
পিজিআর সদস্যদের উদ্দেশ্য করে রাষ্ট্রপতি বলেন রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করে থাকে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। তাই তাদের যুগোপযোগি প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে প্রশিক্ষণ অত্যান্ত জরুরি। অতীত ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যৎ আলোকিত করতে পিজিআরকে কাজ করে যেতে হবে।
 মো. সাহাবুদ্দিন বলেন, প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টে অত্যাধুনিক অস্ত্র-সরঞ্জামের অন্তর্ভুক্তির ফলে অপারেশনাল দক্ষতা আরও বাড়বে।
প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত ইউনিট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের জুলাই মাসে এই ইউনিট প্রতিষ্ঠা করেন । প্রতিষ্ঠার ৪৯ বছর পূর্তির অনুষ্ঠানে অংশ নেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। জাতীয় সংগীত বাজিয়ে তাকে সালাম জানান উপস্থিত পিজিআর সদস্যরা। 

প্রভাত/টুর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা