শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১
Proval Logo

ঢাকার একঝাঁক তারকা নিয়ে লস অ্যাঞ্জেলসে ‘আনন্দমেলা’

প্রকাশিত - ১৬ জুলাই, ২০২৪   ১১:১২ পিএম
webnews24

প্রভাত ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে বড় আয়োজন 'আনন্দমেলা'। প্রতি বছর এই আয়োজনের মাধ্যমে কয়েক হাজার বাঙ্গালীর সমাবেশ ঘটে। প্রতিবারই এতে অংশ নেন বাংলাদেশের একঝাঁক তারকাশিল্পী। প্রবাসী আমেরিকানদের নেচে গেয়ে মাতিয়ে আসেন তারা। এবারও  হচ্ছে এই আয়োজন। আগামী ২০ ও ২১ জুলাই দুইদিনব্যাপী অনুষ্ঠিত হবে এবারের 'আনন্দমেলা' অ্যাওয়ার্ড। দুইদিনের এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মার্কিন কংগ্রেস সদস্য জোডি চো এবং মেয়র  ভারগেস মাইকেল।

বাংলাদেশ থেকে যে একঝাঁক তারকাশিল্পী অংশ নিচ্ছেন তারা হলেন কণ্ঠশিল্পী মিলা, প্রতিক হাসান, তমা মির্জা, রায়হান রাফি, জায়েদ খান, কণ্ঠশিল্পী পুলক অধিকারী, লায়লা, আরশিনা প্রিয়া, মন্দিরা চক্রবর্তী, ডিজে রাহাত, লামিয়া লাম, মডেল নিবির আদনান, নীল হুরে জাহান,  নৃত্যশিল্পী আলিফসহ অনেকেই।  দুইদিনব্যাপী এই আয়োজনে নেচে গেয়ে প্রবাসীদের সঙ্গে আনন্দ উল্লাসে মাতবেন তারা। আয়োজনটি উপস্থাপনা করবেন আনিলা তানজুম।
 
আনন্দমেলা আয়োজন কমিটির পক্ষে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মুহাম্মদ আলী  এই শিল্পীদের যাওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন । ইতোমধ্যে অনেকেই যুক্তরাষ্ট্রে পৌছেছেন বলেও জানিছেন তিনি। মুহাম্মদ আলী বলেন, ‘লস অ্যাঞ্জেলসের অতি পরিচিত আয়োজন হচ্ছে এই আনন্দমেলা। একেবারে নন প্রফিটেবল অনুষ্ঠান এটি।  প্রতি বছর অ্যাঞ্জেলেসের বাঙালিরা এই অনুষ্ঠানটির জন্য অপেক্ষা করে থাকেন। কারণ বিশাল পরিসরে এমন আয়োজন আর হয় না। এটা বাঙালীদের মিলনমেলায় পরিণত হয়। প্রতি বছরের মত এবারও বাংলাদেশ থেকে আগত শিল্পীদের উপস্থিতি নতুনমাত্রা পাবে বলেই আমি মনে করছি। ইতোমধ্যে অনেকে শিল্পী যুক্তরাষ্ট্রে এসে পৌছেছেন। কয়েকজন আসছেন। আশা করি এবারের আয়োজনটিও উৎসবমুখর হবে।

আনন্দমেলার চেয়ারম্যান হিসেবে আছেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী এবং প্রেসিডেন্ট শরীফ হাসিবুল। মোয়াজ্জেম হোসেন বলেন, আর্থিক লাভের জন্য এটা করা হয় না।মূলত বাংলাদেশিদের নিরেট আনন্দ দিতেই এই আয়োজন করা হয়। যাতে হাজার বাংলাদেশিরা উপস্থিত হয়ে দুইটা দিন নিজের মতো করে উপভোগ করেন। তাদের মধ্যে আত্মিক বন্ধনটা আরও সুদৃঢ় হয়। কমিউনিটির বিশিষ্টজন, রাজনীতিবিদ, সমাজসেবক, ইলেক্ট্রনিটিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ  অনেকেই উপস্থিত থাকেন।  আমেরিকার মুলধারার রাজনীতিবিদ, কংগ্রেস ওম্যান জুডিচু ও সিটি মেয়র ভারগেস মাইকেল  এখানে আমন্ত্রিত হয়ে আসবেন এবার।’

গত বছরও একঝাঁক তারকার উপস্থিতি ছিল এই আয়োজনে। যাতে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন মোশাররফ করিম, সাজু খাদেম, জিয়াউল হক পলাশ, কেয়া পায়েল, রোবেনা রেজা জুঁই, ফারিয়া শাহরীন, মন্দিরা, গায়ক প্রতিক হাসান ও স্বপ্নীল সজিবসহ একঝাঁক তারকাশিল্পী। সে বছর এস আই টুটুলকে আনন্দমেলার পক্ষ থেকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।
প্রভাত/এআর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন