বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

গণভবন থেকে লুট হওয়া ৮ লাখ টাকা উদ্ধার 

প্রকাশিত - ১৩ আগস্ট, ২০২৪   ০৮:৩০ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট (সোমবার) শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর দেশত্যাগ করেন। এরপরই বিক্ষুব্ধ জনতা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে হামলা ও লুটপাট চালায়। ওইদিন হাজার হাজার মানুষ গণভবন থেকে নগদ টাকা, আসবাবপত্র, শাড়ি-গয়না, এমনকি হাঁস-মুরগিও লুট করে নিয়ে যায়। গণভবন থেকে লুট হওয়া মালামালের মধ্যে একটি সিন্দুক নিয়ে যান মোহাম্মদপুরে রায়ের বাজার এলাকার কয়েকজন। সিন্দুকটিতে ১৬ লাখ টাকা ছিল। এই টাকার ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে খবর চলে যায় সেনাবাহিনীর কাছে। পরে সেনাবাহিনী ও র‌্যাবের একটি টিম গিয়ে ৮ লাখ টাকা উদ্ধার করে। গত সোমবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার রায়েরবাজার বটতলা এলাকা থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। পরে তাদের নিয়ে যাওয়া হয় বসিলার এসপিবিএনে সেনা ক্যাম্পে।
নাম প্রকাশ না করার শর্তে সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন, গণভবন থেকে একটি সিন্দুক এনেছিলেন ৫ থেকে ৬ জন ব্যক্তি। এরপর তাদের মধ্যে একজন কিছু টাকা নিয়ে গ্রামের বাড়িতে চলে যান। বাকি টাকা একজনের কাছে থেকে যায়। এই টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে একজন ফোন করে সেনাবাহিনীকে টাকার তথ্য দেয়। পরবর্তী সময়ে গতকাল রায়েরবাজারের একটি বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, এক ব্যক্তি সেনাবাহিনীকে জানায়Í তার বাসার পাশে একটি ব্যাগে টাকা পাওয়া গেছে। পরে সেনাবাহিনী গিয়ে টাকাগুলো উদ্ধার করে। স্থানীয় কয়েকজনের উপস্থিতিতে টাকাগুলো বুঝে নেয় সেনাবাহিনীর টহল টিম।
মোহাম্মদপুর এলাকায় টহল টিমের দায়িত্বে থাকা সেনাবাহিনীর ক্যাপ্টেন সাদির বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৮ লাখ টাকা উদ্ধার করি। বাকি টাকা উদ্ধারে চেষ্টা চলছে, এই ঘটনায় কেউ আটক নেই।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা