বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

লোকার্নো উৎসবে শাহরুখের চমক 

প্রকাশিত - ১৩ আগস্ট, ২০২৪   ০৯:০১ পিএম
webnews24

প্রভাত বিনোদন  : সুইজারল্যান্ডে আসর জমেছিল ৭৭তম লোকার্নো চলচ্চিত্র উৎসবের। সিনেমার মর্যাদাপূর্ণ এই আসরে ভারতের চলচ্চিত্রে অনস্বীকার্য অবদানের জন্য উপস্থিত ছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। পেয়েছেন মর্যাদাপূর্ণ সম্মাননাও। এরই মধ্যে সেখানে এক চমক দেখালেন তিনি, মন জয় করে নিলেন ভক্তদের। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পিয়াজা গ্র্যান্ডে আট হাজার মানুষের উপস্থিতিতে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ সম্মাননা হাতে পান বলিউড কিং। এদিন শাহরুখ কালো শার্টের সঙ্গে ম্যাচিং জ্যাকেট ও ট্রাউজার পরে হাজির হয়েছিলেন। কিং খান বারবরের মতো এবারেও নিজের চার্মিং পার্সোনালিটি দিয়ে উপস্থিত সকলকে বশ করে নেন। উৎসবের বেশ কয়েকটি দৃশ্য ভাইরাল অনলাইনে। যাতে দেখা যাচ্ছে, সেখানে উপস্থিত সকল রীতিমতো কিং খানকে সামনে দেখতে পেয়ে হারিয়ে গেছেন। লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একগুচ্ছ ছবি আর ভিডিও জোয়ার তোলে শাহরুখ ভক্তদের মনে।
এক ভিডিওটিতে দেখা যায়, মঞ্চে দাঁড়িয়ে শাহরুখ। সামনে বিপুল সংখ্যক জনতা। সকলের সঙ্গে হেসে কথা বলছেন কিং খান। সে মুহূর্তে, দর্শকরা সকলে মিলে 'কুছ কুছ হোতা হ্যায়' গাইতে শুরু করেন। শাহরুখও তাতে গলা মেলান। এ সময় উপস্থিত সকলের উত্তেজনা আরও কয়েকগুণ বেড়ে যায়। সুপারস্টার কোরাসে তার কণ্ঠ যুক্ত করার সঙ্গে সঙ্গে জনতা উল্লাসে ফেটে পড়ে; স্মরণীয় করে তোলে পুরো মুহূর্ত। 
উল্লেখ্য, দেবদাসের স্বত্ব কিনে নিয়েছে শাহরুখেরই কোম্পানি রেড চিলিস এন্টারটেইনমেন্ট। সম্প্রতি লোকার্নো চলচ্চিত্র উৎসবে এই তথ্য জানান শাহরুখ। একইসাথে সিনেমার মর্যাদাপূর্ণ এই আসরে ভারতের চলচ্চিত্রে অনস্বীকার্য অবদানের জন্য বিশেষ মর্যাদাপূর্ণ ‘পারদো আল্লা ক্যারিয়েরা’ পেয়েছেন বলিউডের কিং খান। ভারতীয় সিনেমা জগতে 'দেবদাস' যেন এক কালজয়ী সিনেমার নাম। সঞ্জয় লীলা বানসালির এই সিনেমাটির রয়েছে কোটি কোটি ভক্ত।
২০০২ সালে মুক্তিপ্রাপ্ত 'দেবদাস' সিনেমার স্বত্ব নিয়ে কিছুটা ধোঁয়াশা ছিল। এবার শাহরুখ খান নিজেই জানালেন বলিউড সিনেমাটির স্বত্ব কিনে নিয়েছে তারই প্রোডাকশন হাউজ রেড চিলিস এন্টারটেইনমেন্ট।  সম্প্রতি লোকার্নো চলচ্চিত্র উৎসবে এই তথ্য জানান শাহরুখ। একইসাথে সিনেমার মর্যাদাপূর্ণ এই আসরে ভারতের চলচ্চিত্রে অনস্বীকার্য অবদানের জন্য বিশেষ মর্যাদাপূর্ণ 'পারদো আল্লা ক্যারিয়েরা' পেয়েছেন বলিউডের কিং খান।
লোকার্নো চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে 'দেবদাস'। সেখানে শাহরুখ বলেন, "আমরা একটি প্রযোজনা সংস্থা হিসাবে এই সিনেমাটির স্বত্ব কিনেছি। আমি বেশ গর্বিত যে এটি এখন আমাদের কোম্পানির অন্তর্ভুক্ত।"
সিনেমাটির মুখ্য চরিত্রে শাহরুখ খানের সঙ্গে ছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন, মাধুরী দীক্ষিত, জ্যাকি শ্রফ প্রমুখ। মুক্তির দুই দশক পেরিয়ে যাওয়ার পরও এখনও এই ছবি দর্শকের মনে টাটকা এক অনুভূতি। অনেকের মতেই সিনেমাটি বিখ্যাত পরিচালক বানসালীর অন্যতম সেরা কাজ। যেখানে নিজের অভিনয় দক্ষতায় দর্শককে মন্ত্রমুগ্ধ করেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন