বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

শুক্রবার শপথ নিতে পারেন আরও ৫ উপদেষ্টার

প্রকাশিত - ১৫ আগস্ট, ২০২৪   ০৬:২৮ পিএম
webnews24

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের উপদেষ্টার সংখ্যা আরও বাড়ছে। শুক্রবার নতুন করে শপথ নেবেন আরও পাঁচ উপদেষ্টা। তবে তাদের নামপরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গভবনের প্রেস উইং থেকে জানানো হয়েছে, শুক্রবার বিকাল ৪টায় নতুন উপদেষ্টাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথ পাঠ করাবেন। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ অন্যান্য উপদেষ্টারা উপস্থিত থাকবেন। কিন্তু কতজন উপদেষ্টা শপথ নেবেন, সেটা জানানো হয়নি।

গত ৮ আগস্ট রাতে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। এর মধ্যে প্রধান উপদেষ্টা ড. ইউনূসসহ ১৪ জন ওইদিন শপথ নেন।

দেশের বাইরে থাকায় ডা. বিধান রঞ্জন রায়, সুপ্রদীপ চাকমা এবং ফারুক-ই-আজম সেদিন শপথ নিতে পারেননি। পরে গত রবিবার ডা. বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা শপথ নেন। মঙ্গলবার শপথ নেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া ফারুক-ই-আজম। নতুন করে পাঁচজন শপথ নিলে অন্তর্বর্তী সরকারে প্রধানসহ মোট উপদেষ্টা হবেন ২২ জন।

এদিকে ১৬ জন উপদেষ্টার মধ্যে দপ্তর বণ্টনের পর প্রধান উপদেষ্টা ড. ইউনূসের অধীনে এখন ২৪টি মন্ত্রণালয় ও বিভাগ রয়েছে। সেখান থেকে নতুন পাঁচ উপদেষ্টার মধ্যে দপ্তর বন্টন করা হবে।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা