বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

শপথ নিলেন নতুন ৪ উপদেষ্টা

প্রকাশিত - ১৬ আগস্ট, ২০২৪   ০৬:১৯ পিএম
webnews24

ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তীকালীন নেতৃত্বাধীন সরকারের উপদেষ্টা হিসেবে যুক্ত হলেন আরও চারজন। উপদেষ্টা হিসেবে শুক্রবার বিকালে তাদের শপথ পাঠ করিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ নিয়ে উপদেষ্টার সংখ্যা দাঁড়াল ২১ জনে।

শপথ নেওয়া চার উপদেষ্টা হলেন— সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও খ্যাতনামা অর্থনীতিবিদ ওয়াহিদ উদ্দিন মাহমুদ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান।

গত ৮ আগস্ট রাতে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। এর মধ্যে প্রধান উপদেষ্টা ড. ইউনূসসহ ১৪ জন ওইদিন শপথ নেন।

দেশের বাইরে থাকায় ডা. বিধান রঞ্জন রায়, সুপ্রদীপ চাকমা এবং ফারুক-ই-আজম সেদিন শপথ নিতে পারেননি। পরে গত রবিবার ডা. বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা শপথ নেন। মঙ্গলবার শপথ নেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া ফারুক-ই-আজম।

এদিকে ১৬ জন উপদেষ্টার মধ্যে দপ্তর বণ্টনের পর প্রধান উপদেষ্টা ড. ইউনূসের অধীনে এখন ২৪টি মন্ত্রণালয় ও বিভাগ রয়েছে। সেখান থেকে নতুন চার উপদেষ্টার মধ্যে দপ্তর বন্টন করা হবে।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা