শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

রায়গঞ্জে দরিদ্র চক্ষু রোগীদের  বিনামূল্যে ক্যাম্প অনুষ্ঠিত 

প্রকাশিত - ১৭ আগস্ট, ২০২৪   ০৭:৪০ পিএম
webnews24

প্রভাত সংবাদদাতা, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে রায়গঞ্জ উপজেলায়   প্রায় ১০০০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ২০০  শতাধিক রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখে লেন্স লাগানোর প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেন চিকিৎকরা। গতকাল শনিবার রায়গঞ্জ সদর উপজেলা বালিকা উচ্চ বিদ্যালয় ধানগড়া অধ্যাপক এম. এ মতিন মেমোরিয়াল বিএনএসবি বেজ চক্ষু হাসপাতাল সিরাজগঞ্জের বাস্তবায়নে  আমেরিকা প্রবাসী নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তিদের  আর্থিক সহযোগিতায় এবং সেবা মুক্ত স্কাউট গ্রুপ সিরাজগঞ্জের সার্বিক সমন্বয়ে দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু কাম অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে শুভ উদ্বোধন করেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম. এম কামরুল হাসান ( পিআরএস)৷  
অনুষ্ঠানে প্রধান অতিথি এম এম কামরুল হাসান তিনি বলেন, বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করায়  স্বাগত জানিয়ে বলেন, মানুষের অন্যতম গুরুত্বপূর্ন অঙ্গ চোখ। কাজেই চোখের কোন সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রুত  চিকিৎসা নেয়া প্রয়োজন।  সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া একটি মহৎ কাজ।বিগত  বছর ও এবছরে  চক্ষু রুগীদের জন্য বিনামূল্যে চক্ষু সেবাদান কার্যক্রম চলছে  সিরাজগঞ্জের ৯ টি উপজেলায় এ পর্যন্ত  ৬ টি চক্ষু শিবির ক্যাম্প করা হয়েছে। এতে  এলাকাবাসীকে উপকৃত করেছে। বিজয়ের এই মাসে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করায় আরও অনেক চক্ষু রোগী উপকৃত হবে। সেবামূলক কর্মকা-ের প্রশংসা করে আগামীতেও সিরাজগঞ্জের বিভিন্ন   উপজেলায় নতুন ব্যাপক ভাবে চক্ষু শিবির করা হবে। তিনি সকলের প্রতি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
এসময়ে উপস্থিত ছিলেন  বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক  মোঃ সাখাওয়াৎ হোসেন,  সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মো. রফিকুল ইসলাম শামীম,  সেবা মুক্ত স্কাউট গ্রুপের (আর এস এল) মো. আসলাম সেখ,  রায়গন্জ উপজেলা সদর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ক ক  মো. হাফিজুর রহমান, সহকারী প্রধান শিক্ষক মো. সুরুজজ্জামান সেখ, অন্বেষণ মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট), প্রমূখ, এছাড়াও আরো উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মাছুম বিল্লাহ মাহি,  মো. আশিকুর রহমান আশিক,  সহকারী ইউনিট লিডার  মো. হানিফ, ইউনিট লিডার  মো. হাফিজুর রহমান, , সহ রোভার এবং স্কাউট সদস্য  ও গার্ল ইন রোভার ও রোভার সদস্যর উপস্থিত ছিলেন।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন