বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

আহতদের বিশ্বমানের চিকিৎসা দেয়া হচ্ছে : স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রকাশিত - ২১ আগস্ট, ২০২৪   ০৯:২১ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট : অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহিংসতায় আহত হয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হাসপাতালে ভর্তি আছেন ৪১ জন। তাদের মধ্যে ১৯ জন বিজিবি সদস্য এবং বাকি ২২ জন শিক্ষার্থী ও সাধারণ মানুষ। হাসপাতালে আহতদের বিশ্বমানের চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল বুধবার সকালে রাজধানীর পিলখানা সদর দপ্তরে বর্ডার গার্ড হাসপাতালে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত বিজিবি সদস্য ও ছাত্র-জনতাকে দেখতে বিজিবি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন তিনি। তিনি বৈষম্যবিরোধী আন্দোলনে আহত চিকিৎসাধীন বিজিবি সদস্য ও ছাত্র-জনতার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টা আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য বিজিবি মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন।
জাহাঙ্গীর আলম বলেন, বিজিবি মহাপরিচালক আমাকে বলেছেন, আরও কয়েকজন রোগীকে এ হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হবে। বিজিবি হাসপাতালের পরিবেশ যেমন সুন্দর, তেমনি চিকিৎসার ব্যবস্থাও ভালো। এখানে চিকিৎসক যারা আছেন তারা খুবই নামিদামি চিকিৎসক। তারা খুব ভালোভাবে আহতদের দেখভাল করছেন। আহতদের দেখতে হাসপাতালে ভিড় না করার অনুরোধ জানিয়ে জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, আহতরা যেন নতুন করে ইনফেকশনের শিকার না হন। আপনারা (সাংবাদিক) হাসপাতালে কম যাবেন। ভিজিটরের মাধ্যমে ইনফেকশন ছড়ানোর আশঙ্কা বেশি থাকে। রোগী থেকে আপনারা দূরে থাকার চেষ্টা করবেন।
বিজিবি জানিয়েছে, কোটা আন্দোলন এবং সরকার পতনের আন্দোলন ঘিরে বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন, তাদের মধ্যে দুইজন র‌্যাবে কর্মরত ছিলেন। এছাড়া আহত হয়েছেন ১৩০ জন। তাদের মধ্যে গুরুতর আহত ১৫ জনকে বর্ডার গার্ড হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে চারজন বিজিবি সদস্য চিকিৎসাধীন। এছাড়া বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থীসহ অন্যান্য প্রতিষ্ঠানে ১৯ শিক্ষার্থী ও বিভিন্ন পেশার আহত মানুষ এ হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগে আরও তিনজন শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
সংবাদ সম্মেলনে অসত্য তথ্য পরিবেশনের তীব্র প্রতিবাদ
সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা