বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

কুমিল্লায় গোমতী নদীতে বিলীন সেতু, ভোগান্তিতে ২২ গ্রামের মানুষ

প্রকাশিত - ২২ আগস্ট, ২০২৪   ১১:৪২ এএম
webnews24

প্রভাত রিপোর্ট : কুমিল্লার তিতাসে ভারী ভর্ষণের ফলে সৃষ্ট বন্যার প্রবল স্রোতে নদী গর্ভে বিলীন হয়ে গেছে গোমতী নদীর উপর ইস্পাত ও কাঠের সংমিশ্রণে নির্মিত সেতু।

বুধবার বিকালে উপজেলার আসমানিয়া বাজার সংলগ্ন সেতুটি ভেসে যাওয়ার দৃশ্যটি সরেজমিনে গিয়ে দেখা যায়। এসময় সেতুর ওপর দিয়ে পারাপাররত মানুগুলোকে দিকবেদিক ছুটতে দেখা যায়। সেতুটি প্রথমে পূর্বদিকে হেলে যায়, তারপর কিছুক্ষণ ভেসে তা নদীতে বিলিন হয়ে যায়।
এতে চরম ভোগান্তিতে পড়েছে ২২টি গ্রামের লক্ষাধিক মানুষ। চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকাসীর মাঝে। দুর্বল অবকাঠামোয় নির্মাণ ও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে সেতুটি এ নিয়ে দুইবার ভেঙে গেল বলে জানান এলাকাবাসী।

পথচারীরা জানান, সেতুটি ভেঙে পড়ায় আমরা দুশ্চিন্তায় আছি। বিকল্প নৌকায় যাতায়াত করতে গেলে এখন অর্থ ও সময় দুটিই বেশি লাগবে। তার উপর ঘণ্টার পর ঘণ্টা দাড়িয়ে থাকতে হবে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, ‘আমরা ফেসবুকে ভিডিও দেখেছি। এখনো পরিদর্শনে যেতে পারিনি। প্রবল স্রোতে ও কচুরিপানার চাপে সেতুটি ভেসে যায়। তাছাড়া নতুন ব্রিজের কাজ চলমান হওয়ায় নদীর দুপাশ সরু হওয়ায় ওই অংশে স্রোতের চাপ বেড়ে যাওয়ায় অস্থায়ী সেতুটি ভেসে যায়।’ উপজেলা প্রকৌশলী জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অস্থায়ী সেতুটি মেরামতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন