বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

সন্তানকে বাঁচাতে গিয়ে ভেসে  গেলেন বাবা : মরদেহ উদ্ধার

প্রকাশিত - ২৪ আগস্ট, ২০২৪   ০৯:০৭ পিএম
webnews24

প্রভাত সংবাদদাতা, ফটিকছড়ি : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে মাদ্রাসা থেকে ছেলেকে নিয়ে আসতে গিয়ে বন্যার পানির তীব্র স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছিলেন পিতা মো. রজি আহমেদ (৫৫)। গত বৃহস্পতিবার বিকালে উপজেলার ভূজপুর ইউপির ৭নং ওয়ার্ডের পূর্ব ভূজপুর গ্রাম থেকে নিখোঁজ হওয়ার একদিন পর গত শুক্রবার রাত ৯টায় নিখোঁজ হওয়ার স্থানেই তার লাশ পাওয়া গেছে। নিহত রজি আহমেদ (৫৫) ওই এলাকার কবিরা পাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে। তার চার ছেলে এবং দুই মেয়ের মধ্যে বড় ছেলে নাঈমকে নিয়ে বাড়ি ফেরার সময় এ ঘটনা ঘটেছে।
বিষয়টি নিশ্চিত করে স্থানীয় বাসিন্দা কাজী আসহাব উদ্দিন বলেন- রজি আহমেদের ছেলে নাঈম স্থানীয় একটি মাদ্রাসায় পড়াশোনা করতো। এলাকায় বন্যার পানি হওয়াতে  মাদ্রাসা থেকে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। পথিমধ্যে হালদার শাখা খালে ছেলেকে নিয়ে পাড় যাওয়ার সময় ছেলে একটি গাছকে আঁকড়ে ধরে টিকে থাকলেও বাবা পানিতে ভেসে যান। তখন থেকেই নিখোঁজ রজি আহমেদের লাশ একদিন পর ওই জায়গায় পাওয়া যায়।
নিহত রজি আহমেদের ছেলে নাঈম বলেন- বাবা আমাকে জোরে ধরে একটি গাছে আঁকড়ে ধরিয়ে দেন। আমি গাছ আঁকড়ে ধরে রাখতে পারলেও পানির স্রোত এক পর্যায়ে বাবাকে ভাসিয়ে নেয়। কিছুক্ষণ পর ওইদিক দিয়ে যাওয়া কিছু মানুষ দেখতে পেয়ে আমাকে উদ্ধার করে।
উল্লেখ্য, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় গত ২১ আগস্ট রাত থেকে বাড়তে থাকে বন্যার পানি। ২২ আগস্ট হালদা নদীর বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু হলে বন্যা পরিস্থিতির অবনতি হয়। তবে গত শুক্রবার রাত থেকে পানি নামতে শুরু করেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন