বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

মেসিকে ছাড়াই সবার আগে প্লে-অফে ইন্টার মায়ামি

প্রকাশিত - ২৫ আগস্ট, ২০২৪   ০৮:৪৮ পিএম
webnews24

প্রভাত স্পোর্টস : ইন্টার মায়ামির জন্য প্রস্তুত ছিল মঞ্চটা। জিতলেই নিশ্চিত মেজর লিগ সকারের (এমএলএস) প্লে-অফের টিকিট। জোড়া গোলে এফসি সিনসিনাটির বিপক্ষে মায়ামিকে সেই জয়টাই এনে দিয়েছেন লুইস সুয়ারেজ। আর গতকাল রবিবার ২-০ গোলের এই জয়ই মায়ামিকে নিয়ে গেছে প্লে-অফে।
ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে ৬ মিনিটের মধ্যে জোড়া গোল করেন সুয়ারেজ। প্রথম গোলটি আসে এক মিনিট পেরোনোর আগেই। বক্সের ভেতর বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে মায়ামিকে এগিয়ে দেন সুয়ারেজ। এই গোলের ধাক্কা সামলানোর আগেই সিনসিনাটি দ্বিতীয় গোল খেয়ে বসে ম্যাচের ৬ মিনিটে। এবারও মায়ামির হয়ে লক্ষ্যভেদ করেন সুয়ারেজ। মাতিয়াস রোহাসের সঙ্গে বল দেওয়া–নেওয়া করে বক্সে ঢুকে নিঁখুত ফিনিশিংয়ে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার।
শুরুতে ইন্টার মায়ামি দুই গোলে এগিয়ে যাওয়ার পর মনে হচ্ছিল ব্যবধান আরও বড় হতে যাচ্ছে। তেমন কিছু অবশ্য শেষ পর্যন্ত হয়নি। সুয়ারেজের ওই জোড়া গোলেই সন্তুষ্ট থাকতে হয় দলটিকে। পাশাপাশি মায়ামি উল্টো চাপে পড়ে যায় ম্যাচের ৪২ মিনিটে টমাস আভিলেস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। ম্যাচের বাকি সময় দলটিকে ১০ জন নিয়েই খেলতে হয়েছে। যে কারণে গোল করার চেয়ে গোল বাঁচানোর দিকেই বেশি মনোযোগ দিতে হয়েছে মায়ামিকে এবং তাতে সফলও হয়েছে দলটি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে মায়ামি। এ জয়ে ৮ ম্যাচ হাতে রেখেই প্রথম দল হিসেবে প্লে–অফ নিশ্চিত করেছে মায়ামি। ইস্টার্ন কনফারেন্সে ২৬ ম্যাচে তাদের পয়েন্ট ৫৬। লিগে দ্বিতীয় স্থানে থাকা সিনসিনাটির পয়েন্ট ২৬ ম্যাচে ৪৮।
চোটে পড়া মেসি এদিনও যথারীতি স্ট্যান্ডে বসে উপভোগ করেছেন দলের খেলা। এ সময় তাঁর সঙ্গে সুপার বোল চ্যাম্পিয়ন টম ব্রাডিকেও দেখা গেছে। এই মৌসুমে এমএলএসের ২৬টি ম্যাচের মধ্যে ১২টিতে খেলার সুযোগ পেয়েছেন মেসি। গত ১৪ জুলাই কোপা আমেরিকার ফাইনালে চোটে পড়া থেকে আছেন মাঠের বাইরে। এর মধ্যে মেসিকে ছাড়া লিগস কাপ থেকে ছিটকে গেছে মায়ামি।
এর আগে সর্বশেষ ২০২২ সালে প্লে–অফের টিকিট পেয়েছিল মায়ামি। গত বছর অবশ্য মেসিকে নিয়েও শেষ পর্যন্ত প্লে–অফের লড়াইয়ে থাকতে পারেনি ফ্লোরিডার ক্লাবটি। ১৪ নম্বরে থেকে লিগ শেষ করেছিল তারা। এমএলএসের প্লে–অফের জন্য দুই কনফারেন্স (ইস্টার্ন কনফারেন্স ও ওয়েস্টার্ন কনফারেন্স) থেকে ৭টি করে দল টিকিট পাবে। আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হবে প্লে–অফের খেলা। এর আগে গত শুক্রবার ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনো জানান, চোটের কারণে আপাতত দলের বাইরে থাকা মেসি প্লে–অফের আগেই মাঠে ফিরবেন।

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন