সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

দেশ স্বৈরাচার মুক্ত হলেও চাঁদাবাজ মুক্ত হয়নি : কর্নেল অলি আহমেদ

প্রকাশিত - ৩১ আগস্ট, ২০২৪   ০৯:১৮ পিএম
webnews24

সংস্কারের আগে কোনো অবস্থাতেই নির্বাচন নয় এমন মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, অবশ্যই অন্তর্র্বতীকালীন সরকারের জন্য দ্রুত ভালো। সেটি ৬ মাস হোক ৯ মাস পরে হোক। গতকাল শনিবার অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, পাঠ্যপুস্তকে যতগুলো ধর্মবিরোধী লেখা গল্প আছে সেগুলো সব বাদ দিতে হবে। প্রত্যেকটি রাজনৈতিক দলকে অনুরোধ করব, নিজের স্বার্থ ভুলে যান, প্রধানমন্ত্রী হওয়ার কথা ভুলে যান। দেশের মানুষের কথা চিন্তা করেন, সে পরিকল্পনা করেন।
তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বে আমি প্রথম সেনাবাহিনীতে বিদ্রোহী করি। শেখ মুজিব বিদ্রোহ করেনি। শেখ মুজিব পাকিস্তানের কাছে আত্মসমর্পণ করে চলে গিয়েছিল। তিনি বলেন, এলডিপির পক্ষ থেকে আমরা ৮৩টি সুপারিশ করেছি। এগুলো কোনো রাজনৈতিক ফায়দা বা নিজেদের সুবিধার জন্য বলিনি। এর আগে ফ্যাসিবাদী কায়দায় সরকার পরিচালিত হয়েছে। মানুষ কথা বলার স্বাধীনতা পায়নি, ন্যায়বিচার পায়নি মানুষ।
তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য একটি পরিচ্ছন্ন বাংলাদেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ। এখনো আমরা বাংলাদেশকে চাঁদাবাজ মুক্ত করতে পারিনি। স্বৈরাচারমুক্ত হয়েছে দেশ, চাঁদাবাজমুক্ত হয়নি। এখনো কোর্ট-কাচারিতে ন্যায়বিচার হচ্ছে না। মানুষ ন্যায়বিচার না পেলে এ স্বাধীনতার কোনো দাম নেই।
 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
ডয়চে ভেলে