রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

বায়োপিক নিয়ে আসছেন সানিয়া

প্রকাশিত - ১১ জুন, ২০২৪   ০২:০৯ পিএম
webnews24

প্রভাত ডেস্ক : ভারতের জনপ্রিয় টেনিস তারকা ও আলোচিত নাম সানিয়া মির্জা। আন্তর্জাতিকভাবে বহু ট্রফি জিতে সে দেশের মুখ উজ্জ্বল করেছেন তিনি। খেলোয়াড়দের নিয়ে বায়োপিক ঘরানার সিনেমা নির্মাণের জন্য মুখিয়ে থাকেন পরিচালকেরা। যেহেতু সানিয়া মির্জা বড় মাপের একজন টেনিস তারকা, সেহেতু তাঁকে নিয়ে এই চিন্তা আসতেই পারে। সানিয়া মির্জার জীবনজুড়ে নাটকীয়তার অভাব নেই, টেনিস কোর্টে সাফল্য থেকে ব্যক্তিগত জীবনে বিতর্কের ঝড়, সবকিছুই আছে তাঁর জীবনে। ফলে তাঁর বায়োপিকের চিত্রনাট্য হবে বেশ জমজমাট। সেই কৌতূহল থেকেই প্রশ্ন করা হয়েছিল সানিয়াকে। উত্তরে নিজের বায়োপিক নিয়ে বিশেষ শর্তও জুড়ে দিয়েছেন তিনি।


সম্প্রতি কপিল শর্মার কমেডি শোতে হাজির হয়েছিলেন সানিয়া মির্জা। এই অনুষ্ঠানে তাঁর বায়োপিক প্রসঙ্গটি খুব স্বাভাবিকভাবেই আসে। কারণ, ২০১৪ সালে মেরির বায়োপিকে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া। এরপর ভারতের ব্যাডমিন্টন তারকা সাইনা নেহালের জীবনীনির্ভর সিনেমায় অভিনয় করেন প্রিয়াঙ্কার আরেক বোন পরিণীতি চোপড়া। অনুষ্ঠানে সানিয়া মির্জার সঙ্গে এই দুই খেলোয়াড়ও উপস্থিত ছিলেন। সে কারণে সানিয়া নিজের বায়োপিকে কাকে দেখতে চাইছেন?—প্রশ্নের জবাবে কৌতুক করে টেনিস তারকা বলেন, ‘আর কোনো অভিনেত্রীর বোন কি বাকি আছে? আমাদের দেশে অনেক ভালো অভিনেত্রী আছেন। যে কেউই অভিনয় করতে পারেন। নয়তো আমি নিজেও অভিনয় করতে পারি।’ শুধু তা–ই নয়, আলাপচারিতায় উঠে আসে বলিউড বাদশাহ শাহরুখ খান প্রসঙ্গও। কপিল শর্মা জানান, একটি সাক্ষাৎকারে সানিয়ার বায়োপিকে তাঁর প্রেমিকের চরিত্রে অভিনয়ের ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন শাহরুখ খান। যদিও শোয়েব মালিকের সঙ্গে বিচ্ছেদের কারণে এমন কথা শুনে কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েন টেনিস তারকা। তবে বেশ মজা করে সানিয়া বলেছেন, ‘কিন্তু এর আগে তো আমাকে ভালোবাসার পাত্র খুঁজে পেতে হবে।’

কপিল নাছোড়বান্দা, বায়োপিকে শাহরুখ রাজি হলে ছবিটা করবেন কি না, এমন প্রশ্নও করেন কমেডি তারকা। জবাবে সানিয়া বলেন, ‘শাহরুখ রাজি হলে হয়তো আমি নিজেই অভিনয় করব। পাশাপাশি অক্ষয় কুমার রাজি হলেও আমি ছবিটা করব।’ চলতি বছরের শুরুতে পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করেন শোয়েব মালিক। এরপরই স্পষ্ট হয় যে বিচ্ছেদ হয়েছে সানিয়া ও শোয়েবের। বর্তমান সময়ে সানিয়ার বায়োপিক হলে কে তাতে অভিনয় করবেন, সেটিই এখন দেখার বিষয়। ২০১৬ সালে প্রকাশিত হয় এই টেনিস তারকার আত্মজীবনী।
প্রভাত/আসো

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন