বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
Proval Logo

আমেরিকার দুই রাজ্য মাতালেন বাংলাদেশের সায়েরা

প্রকাশিত - ০৭ জুলাই, ২০২৪   ১১:৫০ পিএম
webnews24

প্রভাত প্রতিবেদক : মার্কিন মুলুকের দুই অঙ্গরাজ্যে গান গেয়ে দর্শক মাতালেন সংগীতশিল্পী সায়েরা রেজা। গত ৬ জুলাই একাত্তর ফাউন্ডেশনের উদ্যোগে ফোর্টহান্ট পার্ক, আলেকজান্দ্রিয়ায় আয়োজন করা ‘পান্তা ইলিশ’ উৎসবের। সেখানে পারফর্ম করেন সায়েরা রেজা। এ উৎসবের নেতৃত্ব দেন কমিউনিটি ব্যক্তিত্ব পারভিন পাটোয়ারী।

এ কনসার্টের মূল আকর্ষণ ছিলেন বাংলাদেশের দুই প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী ডলি সায়ন্তনী এবং সায়েরা রেজা। বিকেলে এ কনসার্ট শেষ করেই সায়েরা রেজা উড়ে যান নিউ ইয়র্কে। একই দিন রাতে গান করেন প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী সেলিব্রেশন গালাতে। দুই দিনব্যাপী এ বিশাল আয়োজনের প্রথম দিনের আইকন আর্টিস্ট ছিলেন সায়েরা রেজা এবং দ্বিতীয় দিনের আইকন আর্টিস্ট ছিলেন ভারতের ‘সা রে গা মা পা’র জনপ্রিয় শিল্পী অমিত পাল। আমেরিকাসহ সারা পৃথিবী থেকে আগত হাজার খানেক সদস্য এ আয়োজনে যোগ দেন বলে জানান প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গমেজ তাপস।

পারিবারিক কারণে ক্যারিয়ারের বেশিরভাগ সময়ে দেশের বাইরে অবস্থান করলেও, ব্যতিক্রমী গায়কীর এ শিল্পী উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় গান। ২০০৮ সালে ‘ধার ধারিনা পাড়া পড়শির’ দিয়ে শুরু; এরপর  ‘না না না তা হবে না’, ‘ওরে সোনা তুই আস্তে চল’, ‘আসাম যাব’, ‘মান ভাঙাব বন্ধুরে আজ’সহ অসংখ্য হিট গান রয়েছে সায়েরার ঝুলিতে।

শুরুর দিকে সুফি ও ফোক ঘরানার গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে নিজেকে একজন জাত ও ভার্সেটাইল শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। গানের কাজে দেশ-বিদেশে ঘুরে বেড়ানো শিল্পী সায়েরা রেজার বেশকিছু মৌলিক গান মুক্তির মিছিলে রয়েছে।
প্রভাত/এআর

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন