বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
Proval Logo

অভিষিক্ত খেলোয়াড়ের গোলে জয়ে  মৌসুম শুরু ম্যান ইউনাইটেডের

প্রকাশিত - ১৭ আগস্ট, ২০২৪   ০৮:১৩ পিএম
webnews24

প্রভাত স্পোর্টস : স্মরণীয় অভিষেক বোধ হয় এমনই হয়। ম্যানচেস্টার ইউনাইটেডকে নিজের অভিষেক ম্যাচেই জয় এনে দিয়েছেন জসুয়া জার্কজি। ২৩ বছর বছর বয়সী এই ডাচ ফরোয়ার্ড কাল ফুলহামের বিপক্ষে মাঠে নামেন বদলি হিসেবে। ম্যাচের শেষ দিকে ইউনাইটেড যখন পয়েন্ট হারানোর শঙ্কায়, তখনই দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন জার্কজি। তাঁর এই গোলই লিগে শুভসূচনা এনে দিয়েছে ইউনাইটেডকে। ফুলহামের বিপক্ষে ইউনাইটেড জিতেছে ১-০ গোলে।
ওল্ড ট্রাফোর্ডে গোলের লক্ষ্যে ৮৭ মিনিটে আক্রমণটা শুরু হয়েছিল জার্কজির পা থেকেই। ডান প্রান্তে বল বাড়িয়ে তিনি ঢুকে পড়েন ডি-বক্সে। এরপর সেই বল তাঁর উদ্দেশে ক্রস করে বক্সে পাঠান আলেহান্দ্রো গারনাচো। বুদ্ধিদীপ্ত এক শটে বল জালে জড়িয়ে দলকে জয়সূচক গোলটি এনে দেন এই ফরোয়ার্ড।
গত মাসে ৪ কোটি ৭০ লাখ ডলারে বোলোনিয়া থেকে ইউনাইটেডে এসেছেন জার্কজি। দলের প্রথম ম্যাচের আগে পুরোপুরি ম্যাচ ফিটনেসও ছিল না তাঁর। যদিও তা দলকে গোল এনে দেয়ার পথে বাধা হয়ে দাঁড়ায়নি। ম্যাচ শেষে নিজের পারফরম্যান্স নিয়ে জার্কজি বলেছেন, ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচেই গোল এবং জয় পাওয়া, এর চেয়ে ভালো কিছু হতে পারত না। আমাকে বলা হয়েছিল এখানে (ওল্ড ট্রাফোর্ড) গোল পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সবচেয়ে সেরা অনুভূতি। আমি ভাগ্যবান যে প্রথম ম্যাচেই সে অভিজ্ঞতা লাভ করেছি। এই অনুভূতি দুর্দান্ত।
মৌসুম শুরুর আগে অবশ্য নিজেদের প্রস্তুতি নিয়ে আক্ষেপের কথা বলেছিলেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। বিশেষ করে একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের চোট এবং ম্যাচ ফিটনেস না থাকাকে সামনে এনেছিলেন তিনি।
এবার ম্যাচ জয়ের পর আরও উন্নতির জায়গা আছে বলে মন্তব্য করেছেন টেন হাগ, আমি এমন অনেক জায়গা দেখেছি যেখানে আরও ভালো করতে হবে। তবে এটা স্বাভাবিক ব্যাপার। আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এই জয় কাজে লাগবে।
কিছু ঘাটতি থাকলেও এই ম্যাচে আরও গোল করার সুযোগ ছিল ইউনাইটেডের। সুযোগ হাতছাড়া করা নিয়ে টেন হাগ বলেছেন, আমরা অনেক সুযোগ তৈরি করেছি। আমাদের আরও আগেই গোল করা উচিত ছিল।
প্রিমিয়ার লিগে ইউনাইটেড নিজেদের পরের ম্যাচ খেলবে ব্রাইটনের বিপক্ষে। আগামী শনিবার ব্রাইটনের মাঠে মুখোমুখি হবে এই দুই দল।


 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন