সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
Proval Logo

বানভাসিদের পাশে দাঁড়ানোর আহ্বান আওয়ামী লীগের

প্রকাশিত - ২৩ আগস্ট, ২০২৪   ০৮:৩১ পিএম
webnews24

প্রভাত রিপোর্ট  : বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মী, সমর্থকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের প্রতি আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। গতকাল শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের তরফে যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এ আহ্বান জানান। উজান থেকে নেমে আসা ঢল আর ভারি বৃষ্টির কারণে দেশের অন্তত ১১টি জেলায় বন্যা দেখা দিয়েছে, যাতে ক্ষতিগ্রস্ত হয়েছে অর্ধকোটিরও বেশি মানুষ। এরইমধ্যে ২ নারীসহ অন্তত ১৩ জনের মৃত্যুর খবর এসেছে। তিনি বলেন, হঠাৎ এই বন্যা দক্ষিণ-পূর্বাংশের কয়েকটি জেলায় ভয়াবহ আকার ধারণ করেছে। তিনি আরও বলেন, যদিও গত জুলাই মাসের প্রথম সপ্তাহে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমন বড় বন্যার শঙ্কায় অগ্রিম প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছিলেন।
টানা সাড়ে ১৫ বছর ক্ষমতায় থাকার পর সরকারি চাকরিতে কোটা নিয়ে ৩৬ দিনের এক আন্দোলনে গত ৫ অগাস্ট পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। এরপর হামলা-মামলার মুখে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পুরোপুরি ভেঙে পড়েছে, নেতাকর্মীরা পলাতক; একসঙ্গে বসার মত কার্যালয়ও নেই বললেই চলে, প্রায় সবগুলো পুড়িয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, দলের নেতাকর্মী, সমর্থক সকলের বন্যার্তদের সহায়তা করতে এগিয়ে আসা উচিত। যদিও এই মুহূর্তে দলের নেতাকর্মীরা যে পরিস্থিতিতে আছে, তাতে সকলের পক্ষে এগিয়ে আসা সম্ভব না হলেও যতটুকু পারা যায়- মানুষের এই বিপদের দিনে এগিয়ে আসা উচিত।
বাহাউদ্দিন নাছিম বলেন, বিগত সময়ে বন্যা মোকাবেলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এগিয়ে এসেছিল বলেই বন্যার্তদের সহযোগিতা করতে পেরেছিলাম, বন্যা পরবর্তী পরিস্থিতিও মোকাবেলা করেছি। তিনি বলেন, আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী ও সমর্থকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও শ্রেণিপেশার বিত্তবান মানুষকেও এগিয়ে আসতে আহ্বান জানাচ্ছি।


 

ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন
ওয়েব নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন
ডয়চে ভেলে